শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন
নোটিশ :
সময়ের চোখ ডট নেট ওয়েবসাইটে আপনাদের স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। সময়ের চোখ ডট নেট অনলাইন নিউজ পোর্টালের কর্মরত সকল সাংবাদিকদের ই-মেইলে নিউজ পাঠাতে অনুরোধ করা হলো।
সংবাদ শিরোনাম ::
সালথায় নির্বাচনী আচরণ বি‌ধি লংঘন করায় দুই প্রার্থী‌কে শোকজ নিরোপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে কারো কোন হুমকি ধামকি চলবে না-পুলিশ সুপার আলিমুজ্জামান নগরকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী যাচাই বাছাই সম্পন্ন ফরিদপুর হিন্দু পরিষদ ও জাতীয় হিন্দু মহাজোট উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত । সাপাহারে ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত সালথায় মেজর (অবঃ) আতমা হালিমের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালিত কোটালীপাড়ায় চেয়ারম্যানের কক্ষে ডেকে নিয়ে ২ সাংবাদিককে হুমকি নগরকান্দায় সাংবাদিকের উপর হামলার চেষ্টা, গণধোলাই খেয়ে পালালো দূর্বৃত্তরা মুকসুদপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি মুকসুদপু‌রে চোলাই মদসহ যুবক আটক

কাজী আবদুস সোবহান একজন মানবতার ফেরিওয়ালার নাম

  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ৩.৫৫ পিএম
  • ৮৯ বার পঠিত

বেলায়েত হোসেন লিটন
নগরকান্দা প্রতিনিধিঃ

কাজী আবদুস সোবহান একজন মানবতার ফেরিওলার নাম। ১৯৭১ সালের ১৭ মার্চ ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার শশা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন কাজী আব্দুস সোবহান । তার পিতা মরহুম কাজী মোসলেম উদ্দিন ও তার মাতা সবুরননেসা। কাজী আবদুস সোবহান ১৯৯০ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ব্যাঙ্গল রেজিমেন্টে যোগদান করেন এবং সেনাবাহিনীতে কর্মকালীন সময়ে শিক্ষাজীবন এবং বিভিন্ন কোর্স সম্পন্ন করেন। ই. বি. আর. সি চট্টগ্রাম থেকে ৩৪ স্পেশাল ব্যাচ থেকে ট্রেনিং সম্পন্ন করে পাসিং আউট হয়ে বগুড়া মাঝিরা ক্যান্টেনমেন্ট সেভেন বেঙ্গলে যোগদান করেন।
১৯৯৩ – ৯৪ এ আর্মি মিউজিক কলেজ চিটাগাং থেকে কোর্স সম্পন্ন এবং পরবর্তীতে কুমিল্লা এস এম আই (ইন্টেলিজেন্ট) কোর্স সম্পন্ন করেন। ১৯৯৯ সনের জানুয়ারিতে বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করেন। বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করার পরই তিনি ব্যবসায় মনোযোগ দেন। যার যাত্রা শুরু করেন ২০০০ সনে, এবং তিলে তিলে গড়ে তোলেন রিয়া রাথিন গ্রুপ। যার মধ্যে যমুনা ফিউচার পার্কে প্রতিষ্ঠিত অর্ভিয়াটাচ্ সকলের কাছে অতি একটি পরিচিত প্রতিষ্ঠান।এছাড়াও রয়েছে রিয়া রাথীন ট্রেডিং লিঃ, অর্ভিয়া কনস্ট্রাকশন লিঃ, অর্ভিয়াটাচ্ লিঃ, সিম্প্রা এনার্জি লিঃ, ফুড ভ্যালী লিঃ, অর্ভিয়াটাচ্ শিপিং লাইন লিঃ, অর্ভিয়াটাচ্ স্পিনিং মিল লিমিটেডসহ আরো অনেক প্রতিষ্ঠান। বিশিষ্ট শিল্পপতি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি এ্যাডঃ আব্দুল হামিদসহ রাষ্ট্রের অনেক গুরুত্বপুর্ণ ব্যক্তিদের সাথে রয়েছে তার বন্ধুত্ব ও ব্যাবসায়ীক সুসম্পর্ক। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত। এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। সন্তানেরা আমেরিকার ক্যালিফোর্নিয়ার স্ট্রেটে লেখাপড়া করছেন।

কাজী আবদুস সোবহান ছোটবেলা থেকেই মানুষের দুঃখ কষ্ট লাঘবে এগিয়ে আসতেন। তিনি অত্যন্ত সহজ সরল ও আত্মীয় পরায়ন। এবং সৌখিন জীবন-যাপনে অভ্যস্ত। তিনি পৃথিবীর বিভিন্ন দেশ আমেরিকা, কানাডা, সিঙ্গাপুর, দুবাই, কুয়েত, থাইল্যান্ড, মালয়েশিয়া, চীন, ভিয়েতনাম, সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন রাষ্ট্র ভ্রমণ করেছেন। কাজী আব্দুস সোবহান এর বড় পরিচয় হলো তিনি নগরকান্দা সালথা ও কৃষ্ণপুর বাসির মাটি ও মানুষের নেতা, তিনি খ্যাতিমান একজন ব্যবসায়ী, বিশিষ্ট সমাজসেবক, মানবপ্রেমী, জনদরদি, অসুস্থ অসহায় অনাথ এতিমের আশ্রয় স্থল
আতিথিয়তা আপ্যায়নে দৃষ্টান্ত স্থাপনকারী একজন অসাধারণ ব্যক্তিত্ব।

সমাজের যেখানেই সেবার প্রয়োজন হচ্ছে সেখানেই তিনি সেবা নিয়ে ছুটে যাচ্ছেন, অসহায় অসুস্থদের প্রতি আছে তার পরশ ভুলানো ভালোবাসা এবং সাহায্যের উষ্ণ হাত, মসজিদ, মাদ্রাসা ও এতিমখানার প্রতি রয়েছে তার অঘাত ভক্তি শ্রদ্ধা ও ভালোবাসা, উনার মত একজন কৃতিমান ব্যক্তিত্ব পেয়ে নগরকান্দা, সালথা এবং কৃষ্ণপুর বাসি আসলেই ভাগ্যবান।

কাজী আব্দুস সোবহান বলেন আল্লাহ তায়ালা আমাকে যেন ধর্মীয় প্রতিষ্ঠান, গরীব অসহায়দের পাশে থাকার তৌফিক দান করেন। সারাটা জীবন আমি নগরকান্দা ও সালথা উপজেলার অসহায় জনগনের পাশে থেকে খেদমত করবো ইনশআল্লাহ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

131d5763789044479a781faf3fa13867
© All rights reserved  2021 ‍SomoyerChokh
Theme Download From ThemesBazar.Com