শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন
নোটিশ :
সময়ের চোখ ডট নেট ওয়েবসাইটে আপনাদের স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। সময়ের চোখ ডট নেট অনলাইন নিউজ পোর্টালের কর্মরত সকল সাংবাদিকদের ই-মেইলে নিউজ পাঠাতে অনুরোধ করা হলো।
সংবাদ শিরোনাম ::
সালথায় নির্বাচনী আচরণ বি‌ধি লংঘন করায় দুই প্রার্থী‌কে শোকজ নিরোপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে কারো কোন হুমকি ধামকি চলবে না-পুলিশ সুপার আলিমুজ্জামান নগরকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী যাচাই বাছাই সম্পন্ন ফরিদপুর হিন্দু পরিষদ ও জাতীয় হিন্দু মহাজোট উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত । সাপাহারে ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত সালথায় মেজর (অবঃ) আতমা হালিমের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালিত কোটালীপাড়ায় চেয়ারম্যানের কক্ষে ডেকে নিয়ে ২ সাংবাদিককে হুমকি নগরকান্দায় সাংবাদিকের উপর হামলার চেষ্টা, গণধোলাই খেয়ে পালালো দূর্বৃত্তরা মুকসুদপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি মুকসুদপু‌রে চোলাই মদসহ যুবক আটক

নির্বাচন না হলে বর্তমান চেয়ারম্যান-মেম্বাররাই দায়িত্বে থাকবেন

  • আপডেট টাইম : বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ১২.০০ পিএম
  • ৬৬ বার পঠিত

সময়ের চোখ:

প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হওয়ার কথা ছিলো। কিন্তু হঠাৎ করে করোনা পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় নির্ধারিত এই নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়নি। এ অবস্থায় একটি সিদ্ধান্ত দিয়ে জেলা প্রশাসকদের (ডিসি) চিঠিও দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়েছে, পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান চেয়ারম্যান-মেম্বাররা ইউনিয়ন পরিষদের দায়িত্বে থাকবেন।

মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ গণমাধ্যমকে বলেন, পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান চেয়ারম্যান-মেম্বাররা ইউনিয়ন পরিষদের দায়িত্বে থাকবেন। এ বিষয়ে জেলা প্রশাসকদের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে।

করোনা কারণে প্রথম ধাপে অনুষ্ঠিতব্য ৩৭১ ইউপির ভোট ছাড়াও ১১টি পৌরসভা ও লক্ষ্মীপুরের বিতর্কিত এমপি পাপুলের আসনে উপনির্বাচন স্থগিত করা হয়েছে।এসব নির্বাচন ১১ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।কিন্তু গত ১ এপ্রিল এসব নির্বাচন স্থগিত করা হয়।

২০০৯ সালের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনে ২৯ ধারায় পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের কার্যকাল বিষয়ে বলা হয়েছে, প্রথম সভা অনুষ্ঠানের তারিখ থেকে ৫ বছর পরিষদের মেয়াদ থাকবে। পরিষদ গঠনের জন্য কোনো সাধারণ নির্বাচন ওই পরিষদের জন্য অনুষ্ঠিত পূর্ববর্তী সাধারণ নির্বাচনের তারিখ হতে ৫ বছর পূর্ণ হওয়ার ১৮০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে। দৈব-দুর্বিপাকজনিত বা অন্য কোনো কারণে নির্ধারিত ৫ বছর মেয়াদের মধ্যে নির্বাচন অনুষ্ঠান সম্ভব না হলে সরকার লিখিত আদেশ দ্বারা, নির্বাচন না হওয়া পর্যন্ত বা অনধিক ৯০ দিন পর্যন্ত যা আগে ঘটবে, সংশ্লিষ্ট পরিষদকে কার্যক্রম পরিচালনার জন্য ক্ষমতা দিতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

131d5763789044479a781faf3fa13867
© All rights reserved  2021 ‍SomoyerChokh
Theme Download From ThemesBazar.Com